ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে এডিটরস গিল্ডের মতবিনিময় সভা 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪, ১৯:২৪  
আপডেট :
 ০৩ জানুয়ারি ২০২৪, ১৯:৫৭

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে এডিটরস গিল্ডের মতবিনিময় সভা 
গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে এডিটরস্ গিল্ড সদস্যদের মতবিনিময় শেষে ফটোসেশন। ছবি: প্রতিবেদক

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সম্পাদকদের শীর্ষ সংগঠন এডিটরস গিল্ড বাংলাদেশের নেতাদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ জানুয়ারি) সকালে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের তৈরি পোশাক খাতে কেউ নিষেধাজ্ঞা দিলে তারাও নানা সংকটে পড়বে। শান্তিরক্ষা মিশন কার্যক্রম অব্যাহত রাখতে হলে সেখানে বাংলাদেশের প্রয়োজন হবে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মাটি ব্যবহার করে কেউ সন্ত্রাসী কর্মকাণ্ড করবে, এটা তার সরকার কখনো হতে দেবে না। তিনি বলেন, সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই কোনো দেশ নেই।

গত দেড় দশকে বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি তুলে ধরে শেখ হাসিনা বলেন, দীর্ঘ দিন গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই উন্নয়ন সম্ভব হয়েছে। সরকার প্রধান বলেন, বাংলাদেশকে নিয়ে আর কাউকে খেলতে দেয়া হবে না।

আওয়ামী লীগ সভাপতি বলেন, তার সরকার কাজের মাধ্যমে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করেছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণেও কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

প্রধানমন্ত্রী বলেন, তিনি দেশ ও দেশের জনগণের কল্যাণে বাবার মত জীবন দিতেও প্রস্তুত। দেশের মানুষের কোনো ক্ষতি হতে দেবেন না তিনি।

তিনি বলেন, তার সরকারের নানামুখী পদক্ষেপ গ্রহণের ফলে উত্তরবঙ্গ থেকে মঙ্গা বিদায় নিয়েছে। কৃষি ক্ষেত্রে গবেষণা অব্যাহত রাখার আহবান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গত পনের বছরে সরকার নানামুখি উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়েছে। এসব উন্নয়ন কর্মকাণ্ডের সুবিধা তৃণমূলের মানুষ পর্যন্ত পৌঁছেছে।

মত বিনিময়কালে শেখ হাসিনার উদ্দেশে এডিটরস গিল্ডের পক্ষ থেকে বলা হয়েছে, এই মুহূর্তে আপনাকে বাংলাদেশের খুবই প্রয়োজন। তা না হলে বিএনপি-জামায়াত সন্ত্রাস সৃষ্টি করে দেশকে দুর্বল করে দিবে।

সভায় এডিটরস গিল্ডের নেতারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন।

এডিটরস গিল্ডের সভাপতি ও একাত্তর টেলিভিশনের প্রধান সম্পদক মোজাম্মেল বাবু প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

পরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতারা।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত